রবিবার ০৮ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | আসন্ন লোকসভা নির্বাচনে জয়ের ব্যবধানে নজির গড়বে চন্দননগর: ইন্দ্রনীল সেন

Pallabi Ghosh | ০৪ নভেম্বর ২০২৩ ১৩ : ৪২Pallabi Ghosh


মিল্টন সেন, হুগলি: রাজ্য তথা দেশের গণ্ডি পেরিয়ে এবারে বিশ্বের দরবারে সমাদৃত হতে চলেছে চন্দননগরের জগদ্ধাত্রী পুজো। এবারই প্রথম বিখ্যাত আলোর শহরে পুজো উপভোগ করবেন বিদেশি পর্যটকরা। ইতিমধ্যেই একাধিক বিদেশি দূতাবাস থেকে যোগাযোগ করা হয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে। শনিবার এই তথ্য জানিয়েছেন রাজ্যের মন্ত্রী তথা চন্দননগরের বিধায়ক ইন্দ্রনীল সেন। এদিন মন্ত্রী বলেছেন, এটা পুজো উদ্যোক্তা, আলোক শিল্পী তথা সমগ্র চন্দননগর বাসীর গৌরব, বড় উপহার। ইতিমধ্যেই বিদেশি দূতাবাসের তরফে যোগাযোগ করা হয়েছে। একাধিক দেশের পর্যটকরা পুজো উপভোগ করতে চন্দননগরে আসার উৎসাহ প্রকাশ করেছেন। সেই অনুযায়ী প্রস্তুতিও শুরু হয়েছে। চন্দননগরের জগদ্ধাত্রী পূজো এবং শোভাযাত্রা সবই উপভোগ করবেন বিদেশ থেকে আসা প্রতিনিধিরা। চন্দননগর জুড়ে জোরকদমে চলছে পুজোর প্রস্তুতি। তার মধ্যেই এদিন দলীয় কর্মসূচি সারতে নিজের বিধানসভা কেন্দ্র চন্দননগরে আসেন রাজ্যের মন্ত্রী ইন্দ্রনীল সেন। পরপর সেরে ফেলেন একগুচ্ছ কর্মসূচি।

শুরুতেই শনিবার সকালে চন্দননগর স্বাগতম লজে আয়োজিত বিজয়া সম্মেলনী অনুষ্ঠানে যোগ দেন মন্ত্রী। সেখানে উপস্থিত এলাকার বাসিন্দা এবং দলীয় কর্মীদের বিজয়ার শুভেচ্ছা জানান। একইসঙ্গে সকলকে ধন্যবাদ জানিয়ে মন্ত্রী বলেন, গত কয়েক বছর গোটা বিধানসভা কেন্দ্র জুড়ে টানা উন্নয়নের কাজ হয়েছে। দলমত নির্বিশেষে প্রত্যেক বাসিন্দার প্রত্যাশাকে প্রাধান্য দিয়ে সাধ্য অনুযায়ী সকলের ছোট বড় যাবতীয় অভাব অভিযোগের নিষ্পত্তিও করা হয়েছে। গত কয়েক বছরে গ্রহণ করা একাধিক ছোট বড় প্রকল্প বাস্তবায়িত হয়েছে। ইতিমধ্যেই অধিকাংশ বাস্তবায়িত প্রকল্পের সুবিধেও ভোগ করছেন বাসিন্দারা। তার সুফলও মিলেছে হাতে নাতে। একের পর এক নির্বাচনে ঝড়ের গতিতে বেড়েছে জয়ের ভোটের ব্যবধান। শক্ত হয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা দল নেত্রী মমতা ব্যানার্জির হাত। তিনি আশাবাদী, আগামী লোকসভা নির্বাচনে জয়ের ব্যবধানে নজির গড়বে এই বিধানসভা কেন্দ্র। এদিন মন্ত্রী আরও বলেন, আলোর শহর, উৎসবের শহর চন্দননগর। জগদ্ধাত্রী উৎসবের প্রস্তুতি শুরু হয়ে গেছে। শহরে বহু মানুষের সমাগম হবে। গঙ্গার ওপর প্রান্তের দর্শনার্থীদের চন্দননগরে আসার জন্য সেন্ট জোসেফ স্কুল সংলগ্ন গঙ্গায় একটি অস্থায়ী জেটি তৈরি করা হচ্ছে। ফলে গঙ্গার অপরপ্রান্ত জগদ্দল থেকে দর্শনার্থীরা চন্দননগরে এসে পৌঁছতে পারবেন। পাশাপাশি পুজোর কয়েকদিন চন্দননগর ঘাটের উপর চাপও কিছুটা কমবে। এদিন অনুষ্ঠানে উপস্থিত শহরের বর্ষীয়ান নাগরিকদের সংবর্ধনা প্রদান করেন মন্ত্রী।

শনিবার মানসিক হাসপাতালের নবনির্মিত তিনতলা ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন রাজ্যের মন্ত্রী তথা চন্দননগরের বিধায়ক ইন্দ্রনীল সেন। একইসঙ্গে নবনির্মিত মানকুন্ডু মানসিক হাসপাতালের নাম বদলে "আনন্দ আশ্রম" রাখার প্রস্তাবও দিলেন মন্ত্রী। আজ শুরুতে তেলেনিপাড়া এস জি স্ট্রীট এলাকায়, ভদ্রেশ্বর পুরসভার বিস্তীর্ণ এলাকায় পানীয় জল সরবরাহ সুনিশ্চিত করার লক্ষে নির্মিত গভীর নলকূপের আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি। সেখান থেকে পৌঁছন ভদ্রেশ্বর সুভাষ ময়দান সংলগ্ন এন এস রোড এলাকায়। সেখানে ভদ্রেশ্বর পুরসভার উদ্যোগে গৃহহীন ভবঘুরেদের জন্য নির্মিত স্বস্তি নিবাসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। সেখান থেকে বেরিয়ে ভদ্রেশ্বর পুরসভা পরিচালিত মানকুন্ডু মানসিক হাসপাতালের নব নির্মিত ভবনের দ্বার উদঘাটন করেন মন্ত্রী ইন্দ্রনীল সেন। উপস্থিত ছিলেন হুগলির জেলাশাসক মুক্তা আর্য্য, পুলিশ কমিশনার অমিত পি জাভালগী, চন্দননগর পূরনিগমের মেয়র রাম চক্রবর্তী, ডেপুটি মেয়র মুন্না আগরওয়াল, ভদ্রেশ্বরের পুরপ্রধান প্রলয় চক্রবর্তী, উপ পুরপ্রধান মহম্মদ ফিরোজ, পুর পরিষদ সদস্য প্রকাশ গোস্বামী, আই সি ভদ্রেশ্বর কৌশিক ব্যানার্জি প্রমুখ।
বর্তমানে ওই আনন্দ আশ্রমে ৬০ জন আবাসিকের চিকিৎসা চলছে। সম্প্রতি ভদ্রেশ্বর পুরসভার উদ্যোগে ১ কোটি ২৫ লক্ষ টাকা ব্যায়ে তৈরি নতুন ভবন তৈরির কাজ শেষ হয়। নতুন ভবন নির্মাণ কল্পে মন্ত্রী ইন্দ্রনীল সেন তার তহবিল থেকে ৪০ লক্ষ টাকা দেন। সাহায্যের হাত বাড়িয়ে দেন সাধারণ মানুষও।


ছবি: পার্থ রাহা




বিশেষ খবর

নানান খবর

সংগ্রহ করুন... #aajkaalonline #pujovibes #durgapuja #DurgaPuja2024

নানান খবর

রানাঘাটে বিজেপির কর্মসূচিতে অবরুদ্ধ জাতীয় সড়ক, অ্যাম্বুল্যান্সে মৃত্যু গর্ভবতী তরুণীর ...

চাকরির প্রতিশ্রুতি দিয়ে আদিবাসীদের জমি হাতানো! অভিযোগ বিজেপির প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর বিরুদ্ধে...

সিদ্ধিদাতা বন্দনা ও মিলনমেলা অভিনব আয়োজন বাগুইআটির নারায়ণতলা পশ্চিম অধিবাসীবৃন্দের...

মহিলা সুরক্ষায় শুরু ' অপরাজিতা : দ্য আনডিফিটেড'...

শীঘ্রই আসছে...

তুমুল বৃষ্টিতে ছারখার হবে দক্ষিণবঙ্গ! ফের ঘনাচ্ছে দুর্যোগ, আগাম সতর্কবার্তা মৌসম ভবনের ...

RG Kar Hospital: বিনা চিকিৎসায় তিন ঘণ্টা পড়ে রইলেন যুবক, আরজি করেই মৃত্যু...

Asansol: গাড়ি দাঁড় করিয়ে ব্যবসায়ীর কোটি টাকা লুঠ, আসানসোলে গ্রেপ্তার তিন পুলিশকর্মী...

হুগলির দুই জায়গায় ইডির তল্লাশি, চাঞ্চল্য স্থানীয়দের মধ্যে ...

বানারহাটে হাতির হানায় মৃত্যু, পরিবারকে ক্ষতিপূরণ বনদপ্তরের...

জাতীয় স্তরে ই–গভর্নেন্সে স্বর্ণপদক চন্দননগর কমিশনারেটের ...

ঝুঁকি এড়াতে এবার গ্রামীণ হাসপাতালেও তৈরি হল পুলিশ ক্যাম্প ...

বিমানবন্দরে যাত্রীর ব্যাগে রিভলভার ও কার্তুজ, মুম্বাইগামী বিমানে ওঠার আগে গ্রেপ্তার ২...

বাড়ি ফেরার পথে নিগৃহীতা তিন স্কুলছাত্রী, রাস্তাতেই হেনস্থা ও মারধরের অভিযোগ ...

উত্তরবঙ্গের ৩৫০জন কৃতী পড়ুয়াকে সংবর্ধনা দিল টেকনো ইন্ডিয়া গ্রুপ...

আচমকাই ছুটে এল গুলি, হতচকিত সকলেই, মৃত্যু এক নাবালিকার...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া



11 23